ইআইএস ফার্মেসী ব্যবস্থাপনা সিস্টেম

বর্তমান যুগে ব্যাবসা বিশেষ করে ফার্মাসি ব্যাবসা পরিচালনা করার জন্য সফটওয়্যার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কারন ফার্মাসি ব্যাবসা অন্য সাধারন ব্যাবসা থেকে কিছুটা আলাদা। এখানে ঔষধ এর মেয়াদ ট্র্যাক রাখার পাশাপাশি অন্যান্য পণ্য সামগ্রীও বিক্রয় করা হয় । ওষুধ এবং নন-ওষুধ পণ্য সামগ্রীর তালিকা করা, কোন পণ্য বা ঔষধের স্টক শেষ হতে চলেছে সেই আনুজায়ি অর্ডার দেয়া বা ক্রয় করা, পণ্যমূল্যের পরিবর্তন, কি পরিমাণ মজুদ আছে, কি পরিমাণ বিক্রয় হয়েছে, কর্মচারীর বেতন-বোনাস, ভাড়া, বিদ্যুতের বিল, অন্যান্য ব্যয়, বাকী হিসাব, ক্রয় হিসাব, বিক্রয় হিসাব, বিল প্রিন্ট, সর্বোপরি দিন/মাস/বছর বা কোন নির্দিষ্ট সময়ের আয়/ব্যয় হিসাব জানার  প্রয়জন হয়। বেশিরভাগ ফার্মাসির মালিক এটি ম্যানুয়ালি বা হাতে করছেন এবং পুরো প্রক্রিয়াটি করতে তারা অনেক শ্রম ও সময় ব্যয় করেও বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছেন। অধিকন্তু ম্যানুয়াল প্রক্রিয়াতে হয়ত আপনার কাঙ্খিত চাহিদাটি পূরণ হয় না বিধায় যার ভিত্তিতে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়।

আপনার ফার্মাসি ব্যবসা পরিচালনা করার পাশাপাশি আপনার কাজকে আরও সহজ ও আপনার মূল্যবান সময় বাচাতে আমরা "ঈদী আইসিটি সলিউশন" আছি আপনার পাশে। ব্যবসার ধরণ অনুযায়ী আমরা আপনার জন্য নিয়ে এসেছি ক্লাউড বেইসড ফার্মাসি ম্যানেজম্যান্ট সফটওয়্যার। যা ব্যবহার করে আপনি আপনার ফার্মাসি এর যাবতীয় কাজ যেকোনো জায়গায় বসে করতে পারবেন। এই একটি মাত্র সফটওয়্যার ব্যবহারে আপনার ফার্মাসি ব্যবসা হবে নির্ঝঞ্ঝাট।

আমাদের এই ফার্মাসি ম্যানেজম্যান্ট সফ্টওয়্যারটি কিভাবে আপনার সহয়ক হিসাবে কাজ করবে তার কিছুটা কর্ম পদ্ধতি:
  1. ওষুধ ও নন-ওষুধ পণ্য ক্রয় খুব সহজেই এখানে এন্ট্রি করে রাখতে পারবেন, যা আপনার বর্তমান স্টক/ভাণ্ডার কে আপডেট করবে। (চাইলে উৎপাদন তারিখ ও এক্সপাইরি তারিখ সহ, যা এক্সপাইরি তারিখ এর আগে আপনাকে সংকেত দিবে) ।
  2. প্রতিটা ক্রয় আপনি আপনার সরবরাহকারী অনুযায়ী এন্ট্রি করার ফলে সরবরাহকারী অনুযায়ী সকল হিসাব সহ পরিশোধনীয়/বাকী হিসাব ও জানতে পাররবেন।
  3. যখন আপনি কোন ওষুধ এবং নন-ওষুধ পণ্য বিক্রি করবেন, তখন স্বয়ংক্রিয় ভাবে স্টক থেকে বিক্রয়ক্রিত আইটেম কমে যাবে।
  4. যার ফলে খুব সহজেই আপনি ক্রয় ও বিক্রয় থেকে লাভ/ক্ষতি, স্টক/ভাণ্ডার এর হিসাব পেতে পারবেন।
  5. মুলত জেনেরিক নামের উপর ভিত্তি করে ওষুধ এন্ট্রি করতে হবে, কিন্তু নন-ওষুধ/পণ্য এর ক্ষেত্রে জেনেরিক নামের প্রয়জন নেই। জেনেরিক নাম ম্যানেজ করার জন্য স্বতন্ত্র মডিউল আছে, যার মাধ্যমে আপনার প্রয়োজন অনুযায়ী যুক্ত/ হালনাগাদ/ডিলিট করতে পারবেন ।
  6. ওষুধ বিক্রির সময় ক্রেতার চাহিদা আনুজায়ি ওষুধ যদি স্টক এ না থাকে তাহলে ঐ ওষুধ এর জেনেরিক নাম এর উপর ভিত্তি করে অন্য সকল ওষুধ সাজেশান হিসাবে দেখাবে, যার ফলে আপনি ক্রেতাকে বিকল্প ওষুধ অফার করতে পারবেন।
  7. ক্রেতার চাহিদা আনুজায়ি সব সময় প্রয়োজনীয় (বারবার লাগে এমন) ওষুধ ফেভরিট লিস্ট-এ যুক্ত করে রাখার ব্যাবস্থা আছে, যার ফলে কম সময় ও সল্প পরিশ্রমে ক্রেতার চাহিদা পূরণ করা জায়।
  8. ওষুধ এবং নন-ওষুধ পণ্য ক্যাটেগরি/সাবক্যাটেগরি সহ আপনার প্রয়োজন অনুযায়ী যুক্ত/ হালনাগাদ/ডিলিট করতে পারবেন ।
  9. সরবরাহকারী, ক্রেতা সাধারন, কর্পোরেট গ্রাহক, কর্মচারী ও কর্মকর্তা সহ অন্যান্য ব্যবহারকারীর তথ্য প্রয়োজন অনুযায়ী যুক্ত/ হালনাগাদ/ডিলিট করতে পারবেন ।
  10. ওষুধ এবং নন-ওষুধ পণ্য কোম্পানি অনুযায়ী এন্ট্রি করার জন্য আপনি কোম্পানি মডিউল এর মাধ্যমে আপনার প্রয়োজন অনুযায়ী কোম্পানি যুক্ত/ হালনাগাদ/ডিলিট করতে পারবেন ।
  11. ওষুধ এবং নন-ওষুধ পণ্য সামগ্রী শেলফ এ সাজিয়ে এবং খুব সহজে খুঁজে পাওয়ার জন্য এই সফটওয়্যার এ শেলফ মডিউল যুক্ত করা হয়েছে, যার ফলে বিক্রয় এর সময় কোন ওষুধ কোন শেলফ এ আছে তা বুঝাজায়।
  12. কর্মচারী ও কর্মকর্তাদের বেতন, ছুটি, কর্ম দিবস ইত্যাদির হিসাব রাখারও বাবস্থা আছে।
  13. প্রয়োজন অনুযায়ী ব্যয়ের ধরণ যুক্ত/হালনাগাদ/ডিলিট করা সহ ব্যয়ের হিসাব রাখার বাবস্থা করা আছে।
  14. এছাড়া আরও আছে রোল বেইসড পারমিশন সিস্টেম এক্সেস, যার ফলে ব্যবহারকারীর রোল অনুযায়ী কাজ করতে পারবেন।
  15. সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর এই সকল কাজ ছাড়াও আরও বিশেষ বিশেষ কাজ করতে পারবেন।
কেন আমাদের ফার্মাসি ম্যানেজম্যান্ট সফটওয়্যার ব্যবহার করবেন?
  • খুবই সহজ ব্যবহার পদ্ধতি যা যে কেউ ব্যবহার করতে পারবে।
  • আমাদের সফটওয়্যার আপনার ব্যবসাকে আরও বিশ্বস্ত করবে আপনার কাস্টমারদের কাছে।
  • আমাদের এই সফটওয়্যার আপনার ব্যবসাকে আরও নতুন কাস্টমার পেতে সাহায্য করবে।
  • আমাদের সফটওয়্যার এর মাধ্যমে আপনি আপনার দৈনিক ব্যবসার যাবতীয় কার্যাবলীর নির্ভুল, স্বচ্ছ হিসেব, পাবেন, যা দেখে আপনি বুঝতে পারবেন আপনার ব্যবসার গতিপ্রকৃতি।
  • আমাদের মানসম্পন্ন সফটওয়্যার আপনাকে নির্ভুল তথ্য উপাত্তের নিশ্চয়তা দেয় ।
  • কাজ কে সহজ ও ত্রুটি মুক্ত করে আপনার এবং আপনার কর্মচারীদের সময় বাঁচায়।
  • সমস্ত তথ্য ও উপাত্ত সংরক্ষণের নিরাপদ উপায়, হারিয়ে যাওয়ার কোন ঝুঁকি নেই।

ব্যাক